চট্টগ্রাম-কলকাতা রুটে ফের ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা – Ghuri Poka – ঘুরি পোকা

চট্টগ্রাম-কলকাতা রুটে ফের ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: আগস্ট ৭, ২০২২

বৃহত্তর চট্টগ্রামবাসীর চাহিদা অনুযায়ী আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রতিদিন চট্টগ্রাম থেকে কলকাতায় ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বেলা ১১টা ১০ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে কলকাতায় ফ্লাইট অবতরণ করবে। একইদিন দুপুর ১২টা ৪০ মিনিটে কলকাতা থেকে ফ্লাইট উড্ডয়ন করে চট্টগ্রামে দুপুর ২টা ১০ মিনিটে পৌঁছাবে।

চট্টগ্রাম-কলকাতা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৮ হাজার ৭৬০ টাকা এবং রিটার্ন ভাড়া ১৬ হাজার ৫৩৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

আরও পড়ুন:: আড়াই বছর পর ব্যাংকক ফ্লাইট চালুর ঘোষণা ইউএস-বাংলার

বৃহত্তর চট্টগ্রাম থেকে পর্যটক, শিক্ষার্থী, ব্যবসায়ীরা ভারতের বিভিন্ন প্রদেশে ভ্রমণ করার উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে কলকাতায় ভ্রমণ করে থাকেন। চট্টগ্রাম থেকে কলকাতা ছাড়াও প্রতিদিন ঢাকা থেকে দুই বার কলকাতা ও একবার চেন্নাই ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স সব অভ্যন্তরীণ রুটসহ ঢাকা থেকে আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, চেন্নাই, মালে, গুয়াংজু, কুয়ালালামপুর, দোহা, শারজাহ, দুবাই, মাস্কাট ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমানবহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি এটিআর ৭২-৬০০সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।

চট্টগ্রাম-কলকাতা টিকিট সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য – লিংকে ক্লিক করুনঅথবা ১৩৬০৫।